আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে নাগরিক সেবার নামে জন্ম সনদ নিয়ে বিরম্বনা!

জন্ম সনদ নিয়ে বিরম্বনা

জন্ম সনদ নিয়ে বিরম্বনা

 

বন্দর প্রতিনিধি:
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরে ১৯ থেকে ২৭ নং ওয়ার্ড পর্যন্ত জন্ম সনদ নিয়ে চরম ভোগান্তি দেখা দিয়েছে। এমন কথা জানিয়েছে ভূক্তভোগি জন সাধারন।
তাদের মতে এক সময় জন্ম সনদের বিষয়টি স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলররা নিয়ন্ত্রন করলেও ইদানিং এসব দায়িত্ব কদম রসুল জোনের উপড় ন্যস্ত করায় তা নিয়ে বিরম্বনা সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে ১৯নং ওয়ার্ডের বাসিন্দা হাজী মানিক মাহামুদ জানান, জন্ম সনদ নিয়ে আগে এই রকম জটিলতা ছিলনা।
ইদানিং এগুলো কাউন্সিলরদের কাছ থেকে চলে যাওয়ায় অনেক ঝামেলা সৃষ্টি হচ্ছে। এখন কদম রসুল জোনে দায়িত্ব দেয়ায় এখন আর আগের মতো পাওয়া যাচ্ছেনা।
আমার ছেলের নিবন্ধনটি পেতে সময় লেগেছে ১৫দিন। নিবন্ধক হিসেবে নারায়ণগঞ্জ সিটির মেডিকেল অফিসার ও যাচাইকারী হিসেবে একজন স্বাস্থ্য সহকারীকে দেয়া হয়েছে। অফিসে গেলে একজনকে পাওয়া গেলেও আরেক জনকে পাওয়া যায় না। এই যদি হয় নাগরিক সেবা। আসলে নাগরিক সেবার নামে নাগরিক অবহেলা করা হচ্ছে। আমরা এ নিদারুন কষ্টভোগ থেকে উত্তরণ চাই।
এ ব্যাপারে ১৯নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকারের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, এ বিষয়ে আমার কাছে অনেকেই আসেন কিন্তু প্রশাসনিক নির্দেশনা যেভাবে আসবে আমাদের সেভাবেই কাজ করতে হবে। তবুও আমি মনে করি যে কোন নিয়মই যেন জনভোগান্তিকর না হয়। সেদিকে লক্ষ রেখেই আমাদের কাজ করতে হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ